Home » মতামত » সংবাদপত্রের অনলাইন জরিপ – এপ্রিল

সংবাদপত্রের অনলাইন জরিপ – এপ্রিল

online-voting-1সংবাদপত্রে প্রকাশিত জরিপ, পূর্ণাঙ্গ জরিপ নয়। তবে এর মধ্যদিয়ে পাঠকদের মনোভাব প্রতিফলিত হয়। এ কারণেই তিনটি সংবাদপত্রের অনলাইন জরিপ প্রকাশ করা হলো।

প্রথম আলো

উচ্চমাধ্যমিক পরীক্ষার দিন বিএনপি ও এর মিত্রদের হরতাল স্থগিত রাখা উচিত বলে মনে করেন কি? ভোট দিয়েছেন ৬২৭৭ জন। হ্যাঁ ৬৪, না ৩৪ শতাংশ। (২ এপ্রিল ২০১৩)

গণজাগরণ মঞ্চ বন্ধ করে দেওয়ার পক্ষে আওয়ামী লীগের মত সমর্থন করেন কি? ভোট ৭৩০৪ জন। হ্যাঁ ৬৫, না ৩৩ শতাংশ। (৩ এপ্রিল ২০১৩)

রাজনৈতিক অস্থিরতার কারণে শেয়ারের দরপতন মজীনার এ বক্তব্যের সঙ্গে আপনি কি একমত? ভোট ৪১৩৩ জন। হ্যাঁ ৬৪, না ৩৫ শতাংশ। (৪ এপ্রিল ২০১৩)

আমও যাবে, ছালাও যাবে হেফাজতে ইসলামের সঙ্গে সরকারের আলোচনার সমালোচনা করে রাশেদ খান মেননের দেওয়া এই বক্তব্যের সঙ্গে আপনি কি একমত? ভোট ৪৬৭৩ জন। হ্যাঁ ৬১, না ৩৬ শতাংশ। (৫ এপ্রিল ২০১৩)

বিরাজমান সংঘাতময় পরিস্থিতি অব্যাহত থাকলে দেশ জঙ্গি রাষ্ট্রে পরিণত হতে পারেসুজনের এ আশঙ্কার সঙ্গে আপনি কি একমত? ভোট ৬৭৫১ জন। হ্যাঁ ৬১, না ৩৮ শতাংশ। (৬ এপ্রিল ২০১৩)

রাজনৈতিক অস্থিরতা বাইরে নেতিবাচক বার্তা দেবে ডেনমার্কের মন্ত্রীর এই বক্তব্যের সঙ্গে কি আপনি একমত? ভোট ৪৮৩৫ জন। হ্যাঁ ৯৩, না ৬ শতাংশ। (৭ এপ্রিল ২০১৩)

সরকারিভাবে বিদেশে লোক পাঠানোর উদ্যোগের প্রতিবাদে বায়রার জনশক্তি রপ্তানি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত সমর্থন করেন কি? ভোট ৫২৬৭ জন। হ্যাঁ ২৬, না ৭৩ শতাংশ। (৮ এপ্রিল ২০১৩)

নিজস্ব অর্থে পদ্মা সেতু নির্মাণই সবচেয়ে সুবিধাজনক অর্থমন্ত্রীর এ বক্তব্যের সঙ্গে কি আপনি একমত? ভোট ৬৫৯৮ জন। হ্যাঁ ৩০, না ৬৮ শতাংশ। (৯ এপ্রিল ২০১৩)

রহণযোগ্য আলোচনার মাধ্যমে রাজনৈতিক সমস্যার সমাধান হবে সিইসির এই আশাবাদের সঙ্গে কি আপনি একমত? ভোট ৪৮৫৯ জন। হ্যাঁ ৪৫, না ৫৪ শতাংশ। (১০ এপ্রিল ২০১৩)

রাজনৈতিক দলকে চাঁদা দেওয়া বন্ধ করে দিনগণমাধ্যমের সম্পাদকদের এ আহ্বানে এফবিসিসিআইয়ের নেতারা সাড়া দেবেন বলে মনে করেন কি? ভোট ৪৬৭৫ জন। হ্যাঁ ১৭, না ৮১ শতাংশ। (১১ এপ্রিল ২০১৩)

বিজিএমইএর দাবি মেনে রাজনৈতিক দলগুলোর পোশাকশিল্প খাতকে হরতালের আওতামুক্ত রাখা উচিত বলে মনে করেন কি? ভোট ৩৩৮৫ জন। হ্যাঁ ৭৩, না ২৫ শতাংশ। (১২ এপ্রিল ২০১৩)

আইন করে হরতাল বন্ধে ক্ষুদ্র ব্যবসায়ীদের দাবির সঙ্গে আপনি কি একমত? ভোট ৫০৩৭ জন। হ্যাঁ ৬৫, না ৩৪ শতাংশ। (১৩ এপ্রিল ২০১৩)

নির্বাচনকালীন সরকারের বিষয়ে টিআইবির প্রস্তাব রাজনৈতিক দলগুলোর বিবেচনায় নেওয়া উচিত বলে মনে করেন কি? ভোট ৭৪৯৪ জন। হ্যাঁ ৮৫, না ১৩ শতাংশ। (১৫ এপ্রিল ২০১৩)

চলমান ধ্বংসাত্মক রাজনীতি থেকে উত্তরণে সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) তিনটি সুপারিশ গ্রহণযোগ্য বলে মনে করেন কি? ভোট ৩১৭৭ জন। হ্যাঁ ৭৮, না ১৮ শতাংশ। (১৬ এপ্রিল ২০১৩)

দেশের সব বিভাগে একটি করে জেলা বাজেট ঘোষণার দাবি সমর্থন করেন কি? ভোট ৩০৫২ জন।। হ্যাঁ ৭৭, না ২১ শতাংশ। (১৭ এপ্রিল ২০১৩)

ছাত্রদলের নেতৃত্বে নিয়মিত ছাত্রদের না রাখার সিদ্ধান্ত কি যৌক্তিক? ভোট ৩৯০৯ জন। হ্যাঁ ৩০, না ৬৭ শতাংশ। (১৮ এপ্রিল ২০১৩)

মুসলিম বিশ্বের দেশগুলোর উদ্যোগে চলমান রাজনৈতিক সংকট নিরসন হবে বলে মনে করেন কি? ভোট ৩৩২৯ জন। হ্যাঁ ৪১, না ৫৭ শতাংশ। (১৯ এপ্রিল ২০১৩)

এইচএসসি পরীক্ষা ও বাংলাদেশ গেমস চলাকালে হরতাল না দিতে প্রধানমন্ত্রীর আহ্বানে বিরোধী দল সাড়া দেবে বলে মনে করেন কি? ভোট ৪৮৫৯ জন। হ্যাঁ ১৬, না ৮১ শতাংশ। (২১ এপ্রিল ২০১৩)

বাংলাদেশের সব উন্নতির মূলে আছেন এ দেশের সৃজনশীল গরিব মানুষআকবর আলি খানের এ বক্তব্যের সঙ্গে কি আপনি একমত? ভোট ৬১৭২ জন। হ্যাঁ ৯৪, না ৪ শতাংশ। (২২ এপ্রিল ২০১৩)

লাভালিনের কর্মকর্তা রমেশ শাহর ডায়েরি বাজারের ফর্দদুদক চেয়ারম্যানের এ বক্তব্য কি যথাযথ? ভোট ৪৫৭০ জন। হ্যাঁ ১৫, না ৮২ শতাংশ। (২৩ এপ্রিল ২০১৩)

রাষ্ট্রপতি আবদুল হামিদ বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে কার্যকর ভূমিকা রাখতে পারবেন কি? ভোট ৬৪৩৬ জন। হ্যাঁ ৩৭, না ৬০ শতাংশ। (২৪ এপ্রিল ২০১৩)

সাভারের ভবন ধসের ঘটনায় জড়িত ব্যক্তিদের সরকার শাস্তির আওতায় আনবে বলে মনে করেন কি? ভোট ৭৩৩৫ জন। হ্যাঁ ১২, না ৮৬ শতাংশ। (২৫ এপ্রিল ২০১৩)

শাস্তির চেয়ে বেশি জরুরি প্রাণ বাঁচানো সাভারের ভবনধসের জন্য দায়ী লোকজনের শাস্তির দাবি প্রসঙ্গে প্রধানমন্ত্রীর এই বক্তব্য কি গ্রহণযোগ্য? ভোট ৬০০৭ জন। হ্যাঁ ২৮, না ৬৯ শতাংশ। (২৬ এপ্রিল ২০১৩)

বিচার না হওয়ায় পোশাকশিল্পে এমন ঘটনা ঘটছে. কামালের এ বক্তব্যের সঙ্গে কি আপনি একমত? ভোট ৬৫৫৫ জন। হ্যাঁ ৯৮, না ২ শতাংশ। (২৭ এপ্রিল ২০১৩)

নির্দেশ উপেক্ষাকারী পোশাক কারখানার মালিকদের বিরুদ্ধে বিজিএমইএ কোনো ব্যবস্থা নিতে পারবে বলে মনে করেন কি? ভোট ৪৭৮৫ জন। হ্যাঁ ১২, না ৮৭ শতাংশ। (২৮ এপ্রিল ২০১৩)

আগামী ২ মে ডাকা হরতাল যৌক্তিক বলে মনে করেন কি? ভোট ৭১৮৭ জন। হ্যাঁ ৫১, না ৪৮ শতাংশ। (২৯ এপ্রিল ২০১৩)

সাভারের ভবনধসের উদ্ধারকাজে আন্তর্জাতিক কারিগরি সহায়তা প্রত্যাখ্যান করা উচিত হয়েছে বলে মনে করেন কি? ভোট ৬৯৯১ জন। হ্যাঁ ২০, না ৭৮ শতাংশ। (৩০ এপ্রিল ২০১৩)

নতুন স্পিকার শিরীন শারমিন চৌধুরী সংসদ কার্যকর করতে যথাযথ ভূমিকা রাখতে পারবেন বলে মনে করেন কি? ভোট ৮৯৯৭ জন। হ্যাঁ ২০, না ৭৭ শতাংশ। ( ০২ মে ২০১৩)

সমকাল

মতিঝিলের শাপলা চত্বরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান নিয়ে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন বিএনপি নেতা মওদুদ আহমদ। আপনি কি একমত? মোট ভোট ৩৯ হ্যাঁ ৭৬.৯২, না ২৩.০৮ শতাংশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হেফাজতে ইসলামের ওপর ভর করে সরকার উৎখাত করে বিএনপি নেত্রী ক্ষমতায় আসতে চেয়েছিলেন। আপনার মতামত কি? মোট ভোট ১৬৫১, হ্যাঁ৭২.৪৪, না ২৬.৯৫ শতাংশ।

নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূস বলেছেন, সাভার আমাদের অপরাজনীতির সৃষ্টি। আপনার মতামত কি? মোট ভোট – ৪৬১, হ্যাঁ ৮২.৬৫, না ১৫.১৮ শতাংশ।

সুশীল সমাজের মতে যত তাড়াতাড়ি সম্ভব সরকারের পক্ষ থেকে প্রধান বিরোধী দলের কাছে সংলাপের লিখিত প্রস্তাব পাঠাতে হবে। আপনি কি একমত? মোট ভোট – ১৫৩৬, হ্যাঁ ৩৫. না ৬৪.২৬ শতাংশ।

দক্ষিণ এশিয়ায় একক মুদ্রা চালুর প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আপনার মতামত কি? মোট ভোট ৮৮৮ হ্যাঁ ৫৮.৩৩ না,৪০.০৯ শতাংশ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, কোনো সুনির্দিষ্ট বিষয়বস্তু ছাড়া সংলাপে বসা অর্থহীন। আপনার মতামত কি? মোট ভোট ৭৭৬। হ্যাঁ ৫৩.৪৮ না ৪৫.৭৫ শতাংশ।

নবনির্বাচিত স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আশা প্রকাশ করে বলেছেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে বিরোধী দল আগামী অধিবেশনে যোগ দেবে। আপনার মতামত কি? মোট ভোট – ২৩৭, হ্যাঁ ৩৪.৬০, না ৬১.১৮ শতাংশ।

সাভারে ধসে পড়া ভবনের মালিক সোহেল রানার বিরুদ্ধে হত্যা মামলা দায়েরের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। আপনি কি একমত? মোট ভোট – ৯৯৩, হ্যাঁ ৯৩.৮৬ না ৪.৯৩ শতাংশ।

বাজেটে এমপিওভুক্তির সিদ্ধান্ত চান এমপিরা। এমপিদের দাবি কি যৌক্তিক? মোট ভোট – ২৮০, হ্যাঁ ৩৭., না ৬০.৭১ শতাংশ।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, হেফাজতে ইসলামের দাবির সঙ্গে দেশবাসী, সংবিধান ও গণতন্ত্রের কোনো সম্পর্ক নেই। আপনি কি একমত? মোট ভোট ১১১০, হ্যাঁ ৬৬.২২ না ৩৩.১৫ শতাংশ।

করমুক্ত আয়সীমা ২ লাখ ৫০ হাজার টাকা করার জাতীয় কর আইনজীবী সমিতির প্রস্তাব কি আপনি সমর্থন করেন? মোট ভোট ৪১৩ হ্যাঁ ৭০.৯৪ না২৩.৯৭ শতাংশ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সাভারের ভবন ধস নিছক দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। আপনি কি একমত? মোট ভোট – ৭২৮, হ্যাঁ ৮৫.৪৪ না ১৩.৬০ শতাংশ।

স্তম্ভ ধরে নাড়াচড়া সাভারের ভবনধসের কারণ হতে পারে বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর। আপনি কি একমত? মোট ভোট ৪৯১, হ্যাঁ.৩৫ না ৮৯.৪১ শতাংশ।

নবনির্বাচিত রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে এরশাদের প্রত্যাশা, তিনি রাজনৈতিক সংকট অবসানে দুই প্রধান রাজনৈতিক দলের নেত্রীকে সংলাপে বসাতে সক্ষম হবেন। আপনারও কি তাই মনে হয়? মোট ভোট – ৪৩৭, হ্যাঁ ৪৬.০০ না ৫০.৫৭ শতাংশ।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর প্রকাশিত ২০১২ সালের মানবাধিকার প্রতিবেদনে বলা হয়েছেবাংলাদেশে বিচারবহির্ভূত হত্যা, অপহরণ, গুম চলছেই। মত প্রকাশ ও সমাবেশ করার স্বাধীনতার ওপর হস্তক্ষেপ অব্যাহত আছে। আপনি কি তাই মনে করেন? মোট ভোট ৬৬৮, হ্যাঁ ৫৪.৭৯ না ৪৪.৭৬ শতাংশ।

যুগান্তর

অর্থনীতির স্বার্থে হরতাল ও সহিংসতার রাজনীতি পরিহারের আহ্বান জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনা। আপনি কি তার সঙ্গে একমত? মোট ভোট ৫১৮০ হ্যাঁ ৩৮৩১ না ১২৯৬ জন। (১ এপ্রিল ২০১৩)

আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেছেন, দেশে আর কোনদিন তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি ফিরবে না। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ৪৮৪১হ্যাঁ ২১৪০ না ২৫৩৩ জন। (২ এপ্রিল ২০১৩)

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, হরতাল আহ্বানকারীদের নাশকতার জন্য হুকুমের আসামি করা হবে। আপনি কি এটা সমর্থন করেন? মোট ভোট ১৪৩৩৩হ্যাঁ ৬১৩০ না ৮০৮১ জন। (৩ এপ্রিল ২০১৩)

আইএমএফ বলেছে, বাংলাদেশের অর্থনীতিতে রাজনৈতিক সংকটের ছাপ মারাত্মক। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ৯৫৮৩ হ্যাঁ ৮১৪১ না ১৪৩৭ জন। (৪ এপ্রিল ২০১৩)

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, হেফাজতের কর্মসূচিতে বাধা দিলে তার দায় সরকারকেই নিতে হবে। আপনি কি এ ব্যাপারে একমত? মোট ভোট ৬৬৬১, হ্যাঁ ৪৭১১ না ১৮৯৮ জন। (৫ এপ্রিল ২০১৩)

বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার জরুরি আইন ঘোষণার পাঁয়তারা করছে। আপনিও তাই মনে করেন? মোট ভোট ৩২৭২ হ্যাঁ ১৮৬৫ না ১৩৬৫ জন। (৬ এপ্রিল ২০১৩)

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপিজামায়াতের চাপেই হরতাল দিয়েছে হেফাজতে ইসলাম। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ৮৮৫৩ হ্যাঁ ৩৮২৮ না ৪৮৬৮ জন। (৭ এপ্রিল ২০১৩)

. কামাল হোসেন বলেছেন, কয়েকদিন ধরে দেশে যা কিছু ঘটছে তাতে মনে হয়, সংবিধানের মূলনীতি থেকে আমরা অনেক দূরে চলে এসেছি। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ৩০৭৬ হ্যাঁ ২২৯১ না ৭৩৮ জন। (৮ এপ্রিল ২০১৩)

প্রধানমন্ত্রী বিবিসির সঙ্গে সাক্ষাৎকারে বিরোধী দলের তত্ত্বাবধায়ক সরকারের দাবি নাকচ করে দিয়েছেন। আপনি কি তার সঙ্গে একমত? মোট ভোট৫৬৬৯ হ্যাঁ ১১৬২ না ৪৩৮০ জন। (৯ এপ্রিল ২০১৩)

অন্তবর্তী সরকার তত্ত্বাবধায়কে রূপ নিলে তবেই দেশে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে বলে মনে করছে বিএনপি। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ১৩৭২৮ হ্যাঁ ৮৯৩৫ না ৪৭৬৩ জন। (১০ এপ্রিল ২০১৩)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, হেফাজতকে নিয়ে চার দিনে সরকার উৎখাত করতে চেয়েছিল বিএনপি। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ৬৯৯৭ হ্যাঁ ৩৩০৮ না ৩৫৮৪ জন। (১২ এপ্রিল ২০১৩)

টিআইবি সংসদীয় ঐকমত্য কমিটির মাধ্যমে জনপ্রতিনিধিদের প্রাধান্য দিয়ে ১১ সদস্যের একটি নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিয়েছে। আপনি কি তা সমর্থন করেন? মোট ভোট ১২৩১৩ হ্যাঁ ৭৯৬৯ না ৪২৭৪ জন। (১৩ এপ্রিল ২০১৩)

সিপিডি আয়োজিত সংলাপে বক্তারা বলেছেন, রাজনৈতিক সমঝোতা ছাড়া হরতাল বন্ধ হবে না।

আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ১৮০৮ হ্যাঁ ১৭৪৫ না ৪৯ জন। (১৫ এপ্রিল ২০১৩)

সংবিধানে অবিলম্বে নির্দলীয় সরকার ব্যবস্থা সংযোজনের দাবি জানিয়েছেন বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন। আপনি কি এ দাবি সমর্থন করেন? মোট ভোট ৪১৬০ হ্যাঁ ৩২২৬ না ৮৫৫ জন। (১৬ এপ্রিল ২০১৩)

বিএনপি নেতা এমকে আনোয়ার বলেছেন, অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল করা না হলে সরকার পতন অনিবার্য হয়ে উঠবে। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ১২২১ হ্যাঁ ৭৫৫৭ না ৪৬২১ জন। (১৭ এপ্রিল ২০১৩)

বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নেতাদের কারাগারে রেখে তারা সরকারের সঙ্গে আলোচনায় বসবেন না। আপনি কি তার সঙ্গে একমত? মোট ভোট ১৪২৯১ হ্যাঁ ৮৯৬১ না ৫৩১৬ জন। (১৮ এপ্রিল ২০১৩)

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, এসএনসি লাভালিনকে বিশ্বব্যাংক কালো তালিকাভুক্ত করায় পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির বিষয়টি প্রতিষ্ঠিত হল। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ২৩৯৯ হ্যাঁ ২১৬০ না ২২৭ জন। (১৯ এপ্রিল ২০১৩)

বিরোধী দলের প্রতি পরীক্ষার দিনে হরতাল না দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। আপনি কি তার সঙ্গে একমত? মোট ভোট ১২০৪০ হ্যাঁ ৮৯৩৩ না ২৯১৯ জন। (২০ এপ্রিল ২০১৩)

. কামাল হোসেন দেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য জাতীয় সংলাপে বসার আহ্বান জানিয়েছেন।আপনি কি তার সঙ্গে একমত? মোট ভোট ১০৯০৪ হ্যাঁ ৭৫১৫ না ৩৩৪০ জন। (২১ এপ্রিল ২০১৩)

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ত্বকীর হত্যাকারী যে দলেরই হোক তাকে গ্রেফতার করা হবে। আপনি কি তা বিশ্বাস করেন? মোট ভোট ৩৪৯৩ হ্যাঁ ১৪০৮ না ১৯৬৭ জন। (২২ এপ্রিল ২০১৩)

জাতীয় পার্টির নেতা কাজী জাফর আহমদ বলেছেন, সমঝোতা না হলে দেশে একটি ভয়াবহ গৃহযুদ্ধ অনিবার্য হয়ে উঠবে। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ৩৪২২ হ্যাঁ ২৫১০ না ৮৯০ জন। (২৩ এপ্রিল ২০১৩)

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেছেন, এখনই সংলাপ হতে হবে এমনটা জরুরি নয়।

আপনি কি তার সঙ্গে একমত? মোট ভোট ৮৪১৪ হ্যাঁ ২৪৫২ না ৫৮৬৬জন। (২৪ এপ্রিল ২০১৩)

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, কিছু হরতাল সমর্থক ভবনটির ফাটল ধরা দেয়ালের বিভিন্ন স্তম্ভ ও গেট ধরে নাড়াচাড়া করায় ভবনটি ধসে পড়তে পারে। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ২৩৫৭ হ্যাঁ ৮১ না ২২৫৬ জন। (২৫ এপ্রিল ২০১৩)

সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, তত্ত্বাবধায়ক ব্যবস্থা মেনে না নিলে গণতন্ত্রের মৃত্যু ঘটবে। আপনি কি তার সঙ্গে একমত? মোট ভোট ৬৯৯০ হ্যাঁ ৪৫৩১ না ২৪২৮ জন। (২৬ এপ্রিল ২০১৩)

দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ। আপনি কি তার সঙ্গে একমত? মোট ভোট ৩৩৩২ হ্যাঁ ২৪০২ না ৯১৬ জন। (২৭ এপ্রিল ২০১৩)

বিশিষ্ট আইনজীবী ব্যরিস্টার রফিক উল হক বলেছেন, প্রেসের গলা টিপে ধরলেই সব কিছু ঠিক হয়ে যাবে না। আপনি কি তার সঙ্গে একমত? মোট ভোট ৬৩৯৯ হ্যাঁ ৫৩০৪ না ১০৭৩ জন। (২৮ এপ্রিল ২০১৩)

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি বলেছে, রানা প্লাজা ভবন ও এর গার্মেন্ট মালিকরা ইচ্ছাকৃতভাবে গণহত্যা করেছে। আপনিও কি তাই মনে করেন? মোট ভোট ৫৯১৩ হ্যাঁ ৪৬০১ না ১২৬৪ জন। (৩০ এপ্রিল ২০১৩)