Home » শিল্প-বাণিজ্য » ব্র্যাক ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের দীর্ঘমেয়াদী অর্থায়ন চুক্তি

ব্র্যাক ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের দীর্ঘমেয়াদী অর্থায়ন চুক্তি

১৯ ফেব্রুয়ারি ফাইন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট প্রজেক্টের আওতায় ব্র্যাক ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ ব্যাংক দীর্ঘমেয়াদী অর্থায়ন চুক্তি স্বাক্ষর করেছে। এ চুক্তির আওতায় ব্র্যাক ব্যাংক লিমিটেড বাংলাদেশ ব্যাংকের দীর্ঘমেয়াদী বৈদেশিক মুদ্রা সহায়তা পাবে। এর ফলে ব্র্যাক ব্যাংকের গ্রাহক, রপ্তানিকারক, ক্ষুদ্র ও মাঝারি খাতের উৎপাদনমুখী প্রতিষ্ঠান ও বেসরকারী ফার্ম বৈদেশিক মুদ্রা সহায়তা নিতে পারবেন। মুলধনী যন্ত্রপাতি, যন্ত্রপাতি আধুনিকায়ন ও সম্প্রসারণ, নতুন স্থাপিত উৎপাদনমুখী শিল্প প্রতিষ্ঠান, নির্ধারিত শিল্প এলাকায় কারখানা স্থানান্তর, মহাসাগরগামী জাহাজ ক্রয়, বিশেষায়িত যানবাহন ও উৎপাদিত পণ্যসামগ্রী পরিবহন সহায়তার কাজে এ অর্থায়ন ব্যবহার করা যাবে।   অবকাঠামো উন্নয়ন, উৎপাদনশীলতা ও কার্যকারিতা বৃদ্ধি এবং কর্মসংস্থান তৈরিতে বেসরকারী খাতের প্রতিষ্ঠানসমূহ সহনীয় সুদের হারে এ অর্থায়ন সুবিধা গ্রহণ করতে পারবে।

ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সেলিম আর. এফ. হোসেন এবং বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও এফএসএসপি’র প্রকল্প পরিচালক জনাব শুভংকর সাহা গত ১৮ এপ্রিল ২০১৬ বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে এ চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব এস. কে সুর চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্র্যাক ব্যাংক-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হোলসেল ব্যাংকিংয়ের প্রধান জনাব মোহাম্মদ মামদুদুর রশীদ, ট্রেজারি ও ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন বিভাগের প্রধান জনাব শাহীন ইকবাল এবং বাংলাদেশ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। –সংবাদ বিজ্ঞপ্তি